প্রকাশিত: ০৫/০৬/২০১৮ ৪:২৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:০৯ এএম

ডেস্ক রিপোর্ট::
মাদক ব্যবসায়ের সঙ্গে কোনো পুলিশ কর্মকর্তা জড়িত থাকলে তাকেও কোমরে দড়ি বেঁধে টেনে আনা হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। একই সাথে মাদকবিরোধী অভিযানে নিরীহ কাউকে হয়রানির অভিযোগ পেলে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলেও জানান তিনি। মঙ্গলবার দুপুরে রাজধানীর পল্টনে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন স্টেডিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিএমপি কমিশনার বলেন, মাদক ব্যবসায় যত বড় প্রভাবশালীই জড়িত থাকুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। যারা মাদকের ব্যবসা করে, অর্থলগ্নি করে, ঘর ভাড়া দেয়, আস্তানার জায়গা দেয় তাদেরকে শাস্তি দেয়া হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। ঢাকা শহরের কোনো মাদকের আস্তানা থাকবে না।

তিনি বলেন, আমাদের মধ্যে কোনো পুলিশ কর্মকর্তা যদি মাদকের সঙ্গে জড়িত থাকে, তাহলে সে যত বড় পদেই থাকুক না কেন, তাকেও কোমরে দড়ি বেঁধে হুড়হুড় করে টেনে নিয়ে আসা হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‌‌‌‌‌‌‌‌‌আমরা সুনির্দিষ্ট নির্দেশনার আলোকে ঢাকা মহানগরীতে প্রত্যেকটি মাদকের আখড়া ভেঙে গুঁড়িয়ে দিয়েছি, দেব এবং আমাদের অভিযান অব্যাহত থাকবে। আজকেও রমনা, নয়াটোলা এসব এলাকায় অভিযান করা হয়েছে। অনেক মাদক ব্যবসায়ী আটক করা হয়েছে। মাদকের আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে। প্রত্যেকটি এলাকায় যারা মাদকের ব্যবসা করে তাদেরকে চিহ্নিত করে গ্রেফতারের কাজ চলমান রয়েছে।

এ সময় মাদকবিরোধী অভিযানের নামে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ নিরপরাধ কাউকে হয়রানি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়ে দেন তিনি।

অসহায় ও দুঃস্থদের ঈদের শুভেচ্ছা জানিয়ে কমিশনার বলেন, আপনারা শুধু মনে করেন পুলিশ আসামি ধরে, এটা ঠিক না। আমরা আপনাদের মত মানুষ। আমরা রাতে পাহারা দেই বলে আপনারা নিশ্চিন্তে ঘুমান। আমরা ব্যবসায়ী, বিনিয়োগকারী, সাধারণ জনগণকে নিরাপত্তা দিয়ে যাচ্ছি। ডিএমপি ঈদে, শীতে ও যেকোন দুর্যোগে আপনাদের পাশে থাকে। আপনাদের পাশে থাকা আমাদের সামাজিক দায়বদ্ধতা। মানুষ হিসেবে এটা আমাদের কর্তব্য। ঈদে নতুন কাপড় পরবে সবাই এই চিন্তা করেই আমরা প্রতিবছর ঈদে আপনাদের পাশে দাঁড়ায়।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদারসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ১২০০ নতুন ঈদ বস্ত্র বিতরণ করা হয়।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...